ঢাকা, শুক্রবার, ৩০ আগস্ট ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

মারা গেছেন সাবেক মন্ত্রী নাজমুল হুদার স্ত্রী সিগমা হুদা  

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ জুলাই ২০২৪, ২২:০২

মারা গেছেন সাবেক মন্ত্রী নাজমুল হুদার স্ত্রী সিগমা হুদা  
সিগমা হুদা। (পুরনো ছবি)

মারা গেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও বাংলাদেশ মানবাধিকার সংস্থার চেয়ারপার্সন সিগমা হুদা। তিনি সাবেক মন্ত্রী রাজনীতিবিদ ব্যারিস্টার নাজমুল হুদার স্ত্রী ও বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি এবং আইন ও উন্নয়ন ইনস্টিটিউটের (আইএলডি) প্রতিষ্ঠাতা মহাসচিব।

বুধবার (১৭ জুলাই) সন্ধ্যা সোয়া ৭টায় ঢাকার ইউনাইটে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে নাজমুল হুদা প্রতিষ্ঠিত দল তৃণমূল বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে। পরিবারের সদস্যরা জানান, ৭৯ বছর বয়সী সিগমা হুদা কিডনি জটিলতাসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।কয়েকদিন আগে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

পরিবারের সদস্যরা জানান, সিগমা হুদার মরদেহ ইউনাইটেড হাসপাতাল থেকে ধানমন্ডির বাসায় নিয়ে যাওয়া হবে। তাকে কোথায় দাফন করা হবে। সে সিদ্ধান্ত এখনও হয়নি।

প্রসঙ্গত, ২০০৪ সালে মানবপাচার প্রতিরোধে জাতিসংঘের বিশেষ দূতের দায়িত্ব পেয়েছিলেন সিগমা হুদা। তার স্বামী নাজমুল হুদা ছিলেন বিএনপির প্রতিষ্ঠাকালীন স্থায়ী কমিটির সদস্য। খালেদা জিয়ার সরকারে ১৯৯১ সালে তথ্য ও ২০০১ সালে যোগাযোগমন্ত্রী ছিলেন তিনি। ২০১২ সালে বিএনপি ছেড়ে জাতীয়তাবাদী ফ্রন্ট (বিএনএফ) এবং পরে বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্স (বিএনএ) এবং বাংলাদেশ মানবাধিকার পার্টি (বিএমপি) নামে তিনটি দল গড়ার চেষ্টা করেন নাজমুল হুদা। তাতে সফল না হলে ২০১৫ সালে তৃনমূল বিএনপি নামে নতুন রাজনৈতিক দল গঠন করেন।২০২৩ সালে ১৯ ফেব্রুয়ারি নাজমুল হুদা মারা যান। এই দম্পতি দুই মেয়ে অন্তরা হুদা ও শ্রাবন্তী আমিনা হুদাকে রেখে গেছেন। অন্তরা হুদা বর্তমানে তৃণমূল বিএনপির নির্বাহী চেয়ারম্যান।

সিগমা হুদার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন তৃণমূল বিএনপির চেয়ারপার্সন শমসের মুবিন চৌধুরী ও মহাসচিব তৈমুর আলম খন্দকার।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত